শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

বইমেলায় স্টল পাচ্ছে না আদর্শ প্রকাশনী

বইমেলায় স্টল পাচ্ছে না আদর্শ প্রকাশনী

পি কাগজ ডেস্ক:

অমর একুশেই বইমেলায় আদর্শ প্রকাশনীকে স্টল বরাদ্দ দিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। বুধবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। এর ফলে এবারের বইমেলায় আদর্শ প্রকাশনী অংশ নিতে পারছে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদর্শ প্রকাশনীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক। বাংলা একাডেমির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল ।

আইনজীবী মিন্টু কুমার মন্ডল বলেন, আদর্শ প্রকাশনীর কয়েকটি বই বাংলা একাডেমির নীতিমালার বিরোধী। এখন এমনিতেই ১৫ দিন পার হয়ে গেছে। আর স্থান সংকুলান হচ্ছে না। এই সময়ে কোনোভাবেই স্টল বরাদ্দ দেওয়ার মতো অবস্থা বাংলা একাডেমির নেই।

আদর্শ প্রকাশনীর স্বত্বাধিকারীর করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ৮ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল দিয়ে অবিলম্বে প্রকাশনীকে একুশে বইমেলায় স্টল বরাদ্দ দিতে বাংলা একাডেমিকে নির্দেশ দিয়েছিলেন।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বাংলা একাডেমির মহাপরিচালক গত রোববার আপিল বিভাগে লিভ টু আপিল করেন, যা গত সোমবার চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন চেম্বার আদালত আবেদনটি ১৫ ফেব্রুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। এর ধারাবাহিকতায় আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আবেদনটির ওপর শুনানি হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |